বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

প্রাথমিকে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশে নতুন খবর

জীবন যাপন নভেম্বর ২৪, ২০২২, ০৭:২৪ পিএম
প্রাথমিকে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশে নতুন খবর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদের নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) প্রকাশের কথা থাকলেও তা পেছানো হয়েছে। তবে আগামী সপ্তাহে এ ফল প্রকাশ করা হতে পারে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক নিয়োগ কমিটির এক সদস্য বৃহস্পতিবার রাতে বলেন, সহকারী শিক্ষক পদের চূড়ান্ত ফল প্রকাশের প্রস্তুতি থাকলেও কিছু টেকনিক্যাল সমস্যার কারণে তা পেছানো হয়েছে। এটি আগামী সপ্তাহে সোমবার প্রকাশ করা হতে পারে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, বৃহস্পতিবার ফল প্রকাশ করা হবে এমন খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ায় বেশ কিছু চাকুরিপ্রাথী পদ সংখ্যা বাড়ানোর দাবিতে প্রধান ফটকে অবস্থান নেন। কোনো রকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শেষ সময়ে ফল প্রকাশ না করার নিদেশ দেওয়া হয়। তবে আগামী সোমবার ফলাফল প্রকাশ করা হতে পারে।

এদিকে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আজ চূড়ান্ত ফল প্রকাশের কাজে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে গিয়েছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। এসময় তারা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা সেখান থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে আসার কথা ছিল। কিন্তু পদ সংখ্যা বাড়ানোর দাবিতে চাকুরিপ্রাথীরা প্রধান ফটকে অবস্থান নেওয়ায় প্রাথমিক ও গণশিক্ষা সচিব আর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে যাননি।

এর আগে বৃহস্পতিবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়লের দায়িত্বশীল একাধিক শীর্ষ কর্মকর্তা আজ ফল প্রকাশের বিষয়টি জানিয়েছিল।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানা যায়, সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এটি হচ্ছে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭ পদেই নিয়োগ দেওয়া হবে।

২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

Side banner