বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভি-রোল ফরম পূরণের সঠিক পদ্ধতি

জীবন যাপন আগস্ট ৮, ২০২৩, ০৩:১৮ পিএম
ভি-রোল ফরম পূরণের সঠিক পদ্ধতি

শিক্ষক নিয়োগের চতুর্থ গণবিজ্ঞপ্তিতে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত নিয়োগের আগে পুলিশ ভেরিফিকেশন সহজ করার উদ্যোগ নিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ জন্য এবার প্রথমবারের মতো অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) পূরণ চলছে।

অনলাইনে ভি-রোল ফরম পূরণের জন্য প্রত্যেক প্রার্থীকে এই লিংকে https://scs.ssd.gov.bd/jobsecuritylogin ক্লিক করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের (MOHA) সুরক্ষা সেবা বিভাগের দেওয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।

ইতোমধ্যে টেলিটক বাংলাদেশ লিমিটেড কর্তৃক প্রত্যেক প্রার্থীর মুঠোফোনে খুদে বার্তার মাধ্যমে ইউজার আইডি ও পাসওয়ার্ড জানিয়ে দেওয়া হয়েছে।

প্রার্থীদের কাছে পাঠানো ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে Online Security Clearence System–এ প্রবেশ করে ফরম পূরণ করা যাবে অথবা এনটিআরসিএর ওয়েবসাইটের www.ntrca.gov.bd চতুর্থ গণবিজ্ঞপ্তি-২০২২ নামের সেবা বক্সের অনলাইন পুলিশ ভেরিফিকেশন লগইন মেনুতে ক্লিক করে ফরম পূরণ করা যাবে।

এনটিআরসিএর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) হাতে হাতে, ডাকযোগে, কুরিয়ার সার্ভিসে কিংবা ই-মেইলে গ্রহণ করা হবে না।

অনলাইন পুলিশ ভেরিফিকেশন ফরম (ভি-রোল) পূরণ নির্দেশিকা চতুর্থ গণবিজ্ঞপ্তি-২০২২ নামের সেবা বক্সে পাওয়া যাবে। ফরমটি নির্ভুলভাবে পূরণ করে অনলাইনে জমা দিতে হবে।

নির্ধারিত তারিখের মধ্যে অনলাইনে কোনো প্রার্থী ভি-রোল ফরম জমা না দিলে সংশ্লিষ্ট প্রার্থীকে নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না।

যাদের পাসওয়ার্ড হারিয়ে গেছে

১. টেলিটক সিম থেকে এসএমএস দিয়ে জেনে নিতে পারবেন পাসওয়ার্ড। ম্যাসেজ-এ গিয়ে লিখবেন এনজিআই স্পেস ইউজার আইডি তারপর সেন্ড করবেন। {(NGI ID) সেন্ড করবেন 16222 নম্বরে।}
২. http://ntrca.teletalk.com.bd এ গিয়ে পাসওয়ার্ড রিকভার করে নিতে পারবেন।

এদিকে ২৮ হাজার শিক্ষক নিয়োগে শিক্ষা মন্ত্রণালয়ের কাছে অনুমতি চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। মন্ত্রণালয় অনুমোদন দিলে প্রার্থীদের নিয়োগে চূড়ান্ত সুপারিশ করা হবে।

সোমবার (৭ আগস্ট) সকালে এনটিআরসিএর সদস্য এস এম মাসুদুর রহমান এ তথ্য জানিয়ে বলেছেন, কিছু ভি-রোল (পুলিশ ভেরিফিকেশন) ফরম মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই প্রার্থীদের চূড়ান্ত সুপারিশের অনুমতি চাওয়া হয়েছে।

সারাদেশে ৩২ হাজারের বেশি শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশ করা হয়। তবে ভি-রোল ফরম পূরণ শেষে ২৮ হাজার শিক্ষক নিয়োগের চূড়ান্ত অনুমোদন চাওয়া হয়েছে।

এছাড়া ৯০০ জন প্রার্থীকে ভি-রোল ফরম পূরণের জন্য আগামী ১০ আগস্ট পর্যন্ত সময় দেওয়া হয়েছে। ১০ আগস্টের মধ্যে যারা ভি-রোল ফরম পূরণ করে জমা দেবেন না, তাদের চূড়ান্তভাবে সুপারিশ করা হবে না।

Side banner