বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

চার জেলায় ২ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

জীবন যাপন আগস্ট ৮, ২০২৩, ০৬:৩৭ পিএম
চার জেলায় ২ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

আগামী ১৭ আগস্ট থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমান পরীক্ষা। এ জন্য ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে ৪৩ দিন কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় চট্টগ্রামের চার জেলায় দুই দিন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান তিনি।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘এইচএসসি ও সমমানের পরীক্ষা নিয়ে জাতীয় মনিটরিং ও আইনশৃঙ্খলা কমিটির’ সভা শেষে এসব তথ্য জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, আসন্ন এইচএসসি ও সমমান পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের গুজব ও নকলমুক্ত পরিবেশে সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে ১৪ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোলেমান খান, আন্তশিক্ষা বোর্ড সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার।

এ সময় ৯ ও ১০ আগস্ট দুদিন চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার সব মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃষ্টির পানি ও পাহাড়ি ঢলে এসব জেলার অধিকাংশ রাস্তাঘাট ও শিক্ষা প্রতিষ্ঠান তলিয়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া পূর্ব ঘোষণা অনুযায়ী আজ মঙ্গলবার চট্টগ্রাম নগরের সব মাধ্যমিক প্রতিষ্ঠান বন্ধ ছিল।

এদিকে চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষার তারিখ পেছানোর দাবিতে রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ ও রাস্তা অবরোধ করেছেন।

Side banner