সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

সাধ্যের মধ্যেই ঢাকার ৭ বুফে রেস্টুরেন্ট

জীবন যাপন জানুয়ারি ১৮, ২০২৩, ০৭:১৬ এএম
সাধ্যের মধ্যেই ঢাকার ৭ বুফে রেস্টুরেন্ট

বন্ধুদের নিয়ে হইচই করে খাওয়া-দাওয়া করতে চাইলে বুফে রেস্টুরেন্ট বেশ ভালো অপশন। ছোটখাট ফ্যামিলি গেট টুগেদার হোক কিংবা বিশেষ দিনে প্রিয়জনের সঙ্গে লাঞ্চ বা ডিনার হোক, বুফে রেস্টুরেন্ট বেছে নিতে পারেন নির্দ্বিধায়। এক সময় বুফে রেস্টুরেন্ট মানেই ছিল বাড়তি টাকা গোনার দুশ্চিন্তা। তবে প্রতিযোগিতার বাজারে হাতের নাগালেই এখন মিলছে বুফে রেস্টুরেন্টের অসংখ্য পদ। জেনে নিন সাধ্যের মধ্যে ঢাকার কিছু বুফে রেস্টুরেন্ট সম্পর্কে।

১। ক্যাফে রিও
জনপ্রিয়তা ধরে রেখে ২০১৬ সাল থেকেই সাধ্যের মধ্যে বুফে খাবার পরিবেশন করছে ক্যাফে রিও। ধানমন্ডি, উত্তরা ও গুলশানে রয়েছে ক্যাফে রিও’র শাখা। সি ফুড, জাপানিজ সুসি, চাইনিজ খাবার, হায়দ্রাবাদি বিরিয়ানিসহ ১১৪ টিরও বেশি আইটেম রয়েছে এই রেস্টুরেন্টে। তবে দাম এবং মোট আইটেম শাখা প্রতি ভিন্ন ভিন্ন।

২। টেস্ট ব্লাস্ট
এই রেস্টুরেন্টটির অবস্থান ধানমন্ডিতে। ৫০টিরও বেশি পদ দিয়ে দুপুরের খাবার এবং ৫৫ টির বেশি পদ দিয়ে রাতের খাবার পরিবেশন করা হয় এতে। খরচ পড়বে লাঞ্চের জন্য ৪৯৯ টাকা ও ডিনারের জন্য ৫৫০ টাকা। স্যুপ, সালাদ ও ডেসার্টের পাশাপাশি মেইন ডিশে রয়েছে ভারতীয় ও চাইনিজ খাবার।

৩। রয়্যাল কুইজিন রেস্টুরেন্ট
উত্তরার তিন নাম্বার সেক্টরে রয়েছে রয়্যাল কুইজিন বুফে রেস্টুরেন্ট। এখানে দুপুরের খাবার খেতে চাইলে চেখে দেখতে পারবেন ৮৫টিরও বেশি পদ। রাতের খাবার খেতে চাইলে মিলবে ১০০টির বেশি পদ। খরচ পড়বে লাঞ্চের জন্য ৬৯৯ টাকা ও ডিনারের জন্য ৭৫০ টাকা। বিভিন্ন ধরনের সালাদ, স্যুপ, বাঙালি খাবার, ভারতীয় ও চাইনিজ খাবার মিলবে রেস্টুরেন্টটিতে।

৪। দ্য প্রিমিয়াম লাউঞ্জ
মিরপুর ১১ নাম্বারে অবস্থিত দ্য প্রিমিয়াম লাউঞ্জে গিয়ে সাধ্যের মধ্যেই উপভোগ করতে পারেন বুফে খাবার। এখানে ৭৫ পদ দিয়ে দুপুরের খাবার সারতে পারবেন ৫৯০ টাকায়। রাতের খাবার খেতে চাইলে গুণতে হবে ৬৯০ টাকা। সার্ভিস চার্জ ও ভ্যাট আলাদা দেওয়ার প্রয়োজন নেই। সঙ্গে রয়েছে আনলিমিটেড পানি, জুস ও কোল্ড ড্রিংকস। 

৫। বুফে লাউঞ্জ
ধানমন্ডি, মিরপুর ও সাভারে রয়েছে বুফে লাউঞ্জের শাখা। এগুলোর যেকোনোটিতে যেতে পারেন বুফে খাবারের স্বাদ নিতে। দুপুরের খাবারের জন্য এখানে পাবেন ৭৫ পদ। খরচ পড়বে ৫৯৯ টাকা। রাতের খাবারে রয়েছে ৮৫ পদ, দাম ৬৪৯ টাকা। শুক্র ও শনিবার আরও কিছু পদ বাড়তি পাওয়া যাবে এই রেস্টুরেন্টে। এজন্য অবশ্য গুণতে হবে বেশি টাকাও।

৬। বুফে স্টোরিজ
মিরপুর, গুলশান ও ধানমন্ডিতে রয়েছে এই রেস্টুরেন্টটির শাখা। একশোটিরও বেশি আইটেম দিয়ে এখানে দুপুরের খাবার সারতে চাইলে খরচ পড়বে ৬৯৯ টাকা। রাতের খাবারের জন্য গুণতে হবে ৭৯৯ টাকা, পাবেন ১১০টিরও বেশি আইটেম। 

৭। রেডরেস
শ্যামলীর রিং রোডে রয়েছে এই রেস্টুরেন্ট। আনলিমিটেড পিৎজা, বার্গার, ফ্রায়েড চিকেনের পাশাপাশি নানা ধরনের আইটেম মিলবে এখানে। ৪০টির বেশি আইটেমের বুফে খাবারের স্বাদ নিতে চাইলে এখানে খরচ করতে হবে ৪৯০ টাকা।

Side banner