শুক্রবার, ১২ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

একাধিক সচিব ও যুগ্মসচিবের দপ্তর বদল, পৃথক প্রজ্ঞাপন জারি

জীবন যাপন | উজ্জল প্রধান আগস্ট ১০, ২০২৩, ১০:০১ এএম
একাধিক সচিব ও যুগ্মসচিবের দপ্তর বদল, পৃথক প্রজ্ঞাপন জারি

প্রশাসনে পাঁচজন অতিরিক্ত সচিবের দপ্তর বদল করা হয়েছে। ইতিপূর্বে জারি করা তিনজন অতিরিক্ত সচিবের বদলির আদেশ বাতিল করা হয়েছে। যুগ্মসচিব পদমর্যাদার চার কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে। এর আগে জারি করা দুজন যুগ্মসচিবের বদলির আদেশ বাতিল করা হয়েছে। এছাড়া সিনিয়র সহকারী সচিব পর্যায়ের কয়েকজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বাংলাদেশ শিল্প ও গবেষণা পরিষদের (বিসিএসআইআর) সদস্য মোহাম্মদ জাকের হোছাইনকে অতিরিক্ত সচিব হিসেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে, ওয়াকফ প্রশাসক ড. খান মো. নুরুল আমিনকে আর্কাইভস ও গ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন মো. মোশাররফ হোসেনকে টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষে, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক মো. ফিরোজ উদ্দিনকে প্রকল্প পরিচালক হিসাবে শহর ও ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ প্রকল্পে এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সংযুক্ত মো. মুজিবুর রহমানকে প্রজেক্ট কো-অর্ডিনেটিং ডাইরেক্টর হিসাবে মাতারবাড়ী পোর্ট ডেভেলপমেন্ট প্রকল্পে বদলি করা হয়েছে। এছাড়া ৫ জুন পরিকল্পনা বিভাগে সংযুক্ত অতিরিক্ত সচিব ড. অঞ্জন কুমার দেব রায়কে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে, ১৮ মে স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. সাইফুল আজিমকে মহাপরিদর্শক হিসেবে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরে এবং ৫ জুন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক মো. আজিজুল ইসলামকে অতিরিক্ত সচিব হিসাবে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বদলির আদেশ বাতিল করা হয়েছে।

পৃথক আদেশে যুগ্মসচিব ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমানকে পরিচালক হিসাবে স্বাস্থ্য অর্থনীতি ইউনিটে, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের সচিব মো. মনজুর আলম প্রধানকে পরিচালক হিসাবে বাংলাদেশ এনভায়রনমেন্টাল সাসটেইনেবিলিটি অ্যান্ড ট্রান্সফরমেশন প্রকল্পে, সড়ক ও মহাসড়ক বিভাগের যুগ্মসচিব মো. আনিসুর রহমানকে প্রকল্প পরিচালক হিসাবে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পে এবং মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত দেবাশীষ নাগকে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য হিসােব বদলি করা হয়েছে।

গত ৫ জুন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্ত নাজমা শেখকে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষের সদস্য এবং ১০ জুন স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব মো. এমদাদুল হক চৌধুরীকে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হিসাবে জারি করা বদলির আদেশ বাতিল করা হয়েছে।

পৃথক আদেশে পাবনার জোনাল সেটেলমেন্ট অফিসের চার্জ অফিসার মো. আসাদুজ্জামানকে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসাবে পিরোজপুর জেলা পরিষদে, ঝিনাইদহ জেলা পরিষদে উপপরিচালক হিসাবে বদলির আদেশাধীন মো. ইউনুস আলীকে খুলনা জোনাল সেটেলমেন্ট অফিসের চার্জ অফিসার, মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মো. শরীফ উদ্দীনকে ঢাকা জোনাল সেটেলমেন্ট অফিসে চার্জ অফিসার, পাবনার আটঘরিয়া উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসুকে পাবনা জোনাল সেটেলমেন্ট অফিসের চার্জ অফিসার এবং ঝালকাঠির রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহান খানকে বরিশালের জোনাল সেটেলমেন্ট অফিসের চার্জ অফিসার হিসাবে বদলি করা হয়েছে।

পৃথক আদেশে ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামানকে উপপরিচালক হিসাবে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষে, সাতক্ষীরা জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার কৃষ্ণ রায় এবং মাগুরা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার রাখী ব্যানার্জিকে উপজেলা নির্বাহী অফিসার হিসাবে পদায়নের জন্য খুলনার বিভাগীয় কমিশনারের অধীনে ন্যস্ত করা হয়েছে।

Side banner