সোমবার, ০৩ অক্টোবর, ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

রেখার সৌন্দর্যের রহস্য কী, জানেন?

জীবন যাপন ডিসেম্বর ২৩, ২০২১, ১২:৪১ পিএম
রেখার সৌন্দর্যের রহস্য কী, জানেন?

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রেখা। যার রূপে মাতোয়ারা বিশ্বের লাখ লাখ মানুষ। সৌন্দর্য ও অভিনয় দিয়ে লাখো মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী।

বর্তমানে তার বয়স ৬৭ হলেও আজও যেন তিনি সেই তরুণী রেখাই রয়েছেন। তার সৌন্দর্যে বিন্দুমাত্রও ছাপ পড়েনি বয়সের! বয়সকে যেন ধরে রেখেছেন বলিউডের এই ডিভা। তবে কী তার সৌন্দর্যের রহস্য? তা জানতে ব্যাকুল তার ভক্তকূল। জেনে নিন তবে-

বিভিন্ন সাক্ষাৎকারে রেখা জানিয়েছেন, তিনি কখনো সিটিএম (ক্লিঞ্জিং, টোনিং ও ময়েশ্চারাইজিং) মিস করেন না। এমনকি তিনি কখনো মেকআপ না সরিয়ে বিছানায় যান না।

অ্যারোমা থেরাপি নিতে খুবই ভালোবাসেন রেখা। কারণ এই থেরাপিতে বিভিন্ন তেল ব্যবহার করা হয়। যা ত্বকের জন্য খুবই দরকারি। এ ছাড়াও নিয়মিত বিউটি ডোজ গ্রহণ করেন এই ডিভা।

রেখার চুল এখনো কালো। এজন্য অবদান আছে তার বিশেষ হেয়ারপ্যাকের। এই অভিনেত্রী টকদই, মধু ও ডিমের সাদা অংশ ব্লেন্ড করে হেয়ার প্যাক তৈরি করে ব্যবহার করেন। যা তার সুন্দর ঝলমলে কালো চুলের স্বাস্থ্য ভালো রাখে।

ত্বক ভালো রাখতে রেখা নিয়মিত ১০-১২ গ্লাস পানি পান করেন। তিনি বিশ্বাস করেন, সুস্থ ত্বকের জন্য আর্দ্রতা খুবই দরকার। এজন্য পর্যাপ্ত পানি খেতেই হবে।

সুস্বাস্থ্য ও সুন্দর ত্বক পেতে রেখা কঠোর ডায়েটও অনুসরণ করেন। জাঙ্ক ফুড একেবারেই খান না তিনি। তার প্রতিদিনের খাদ্যতালিকায় থাকে- কম তেল-মসলায় রান্না করা শাক-সবজি, দুটি রুটি, সালাদ ও এক বাটি টকদই।

এই অভিনেত্রী ফিটনেস ফ্রিকও বটে। তিনি যোহিনী হিসেবে পরিচিত। যোগব্যায়াম করতে খুব ভালোবাসেন তিনি। এ ছাড়াও নিয়মিত ধ্যান করেন রেখা। যা মন ভালো রাখতে সাহায্য করেন।

জানেন কি, রেখার কখনো মেকআপ আর্টিস্টের দরকার হয় না। কারণ নিজের মেকআপ নিজেই করেন তিনি। ফলে অনেক বেছে তবেই তার ত্বকের জন্য ভালো প্রসাধনী ব্যবহার করেন। অপ্রোয়জনীয় কোনো প্রসাধনী ব্যবহার করেন না তিনি। এসব কারণেই রেখার ত্বকে পড়েনি বয়সের ছাপ।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

Side banner