সোমবার, ০৩ অক্টোবর, ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯

ফ্যাশনের নতুন ট্রেন্ড

জীবন যাপন ডিসেম্বর ২৩, ২০২১, ০১:১৬ পিএম
ফ্যাশনের নতুন ট্রেন্ড

শীত আসতেই জ্যাকেট কেনার ধুম পড়ে যায় বিভিন্ন ফ্যাশন হাউজে। যুগের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন পোশাক ব্র্যান্ডগুলোও বাজারে আনেন বিভিন্ন নকশা ও রঙের জ্যাকেট। নারী-পুরুষ কিংবা শিশু সবার কাছেই জ্যাকেটের চাহিদা তুঙ্গে।

তবে জ্যাকেটের পাশাপাশি এবার বাজারে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে শ্যাকেট। নিশ্চয়ই অবাক হচ্ছেন শ্যাকেটের নাম শুনে! ফ্যাশনের শব্দভান্ডারে নতুন শব্দ হলো এই শ্যাকেট।

যুগ বদলাতেই ফ্যাশনও পাল্টে যায়। কখনো পুরোনো ফ্যাশন আসে নতুনভাবে, আবার কখনো কিছু নতুন হতেই থাকে। ঠিক যেমন শীত আসতেই ফ্যাশনেবল পোশাকের তালিকায় ঢুকে পড়েছে শ্যাকেট।

শ্যাকেট আসলে কী? শার্ট আর জ্যাকেটের মধ্যবর্তী এক ধরনের পোশাক হলো শ্যাকেট। এখন অনেকেই স্টাইল করে শার্ট পরেন। কেউ গুটিয়ে কোমরের কাছে গিঁট দেন। আবার কেউ শার্টের উপর পরেন বেল্ট।

শীতকাল আসতেই শিশু থেকে বড় সবার প্রথম পছন্দ ফার্নেল শার্ট। আর এই ফানেল শার্ট দিয়েই প্রথম শ্যাকেট বানানো হয়। ঘরে বাইরে সমান তালে এই শ্যাকেট কিন্তু ব্যবহার করা যায়। শার্ট কিংবা স্ট্র্যাপি কোনো ড্রেসের সঙ্গে বেশ মানিয়ে যায় শ্যাকেট।

শ্যাকেট আবার সব সময় লেয়ার করে পরলে ভালো লাগে না দেখতে। টি-শার্ট কিংবা শার্টের সঙ্গে পরলে শীতের দিনে ফ্যাশনও হয় আর আরামও পাওয়া যায়। আবার লম্বা ঝুল দেওয়া কোনো ড্রেসের সঙ্গেও পরতে পারেন।

শ্যাকেট পরে যদি কোমরে একটি বেল্ট জড়িয়ে নেন তাহলেও দেখতে খুবই স্টাইলিশ লাগবে। এ ছাড়াও টাইট জিন্স, মোটা বেল্ট আর শ্যাকেট পরলে দুর্দান্ত দেখাবে। ফ্যাশন তো হয়ই একই সঙ্গে শরীরের শেপও সুন্দর লাগে।

অনেকেই ভাবেন শ্যাকেট পরলে বোধ হয় বেশি মোটা দেখা যায়। এ ধারণা ভুল। যদি স্টাইল করে পরতে পারেন তাহলে অবশ্যই সুন্দর দেখাবে। চেষ্টা করুন শ্যাকেটের সঙ্গে ফিটিংস জিন্স কিংবা জেগিংস পরতে।

সঙ্গেড় যদি লং বুট পরেন, তাহলেই সম্পূর্ণা। অনেকেই লং বুট মিনি স্কার্টের সঙ্গে শ্যাকেট দিয়ে পরেন। সেক্ষেত্রেও দেখতে বেশ ভালো লাগে। ফ্যাশনে শ্যাকেটের এখন হরেক ব্যবহার আছে।

অভিনেত্রীরাও তাদের ফ্যাশনে জুড়ে নিয়েছেন এই নতুন পোশাককে। চামড়ার শ্যাকেটের দাম একটু বেশি। আর দেখতেও সুন্দর। আবার প্লেইড প্রিন্টের শ্যাকেটও আছে। পাওয়া যাবে ওভার সাইজড শ্যাকেটও।

দেশের বিভিন্ন ফ্যাশন হাউজ থেকে শুরু করে অনলাইনেও খুঁজলে পেয়ে যাবেন শ্যাকেট। কোয়ালিটি ভেদে দামেও আছে ভিন্নতা। চেষ্টা করুন ভালো মানের শ্যাকেট কিনতে। তাহলে দীর্ঘদিন টেকসই হবে শ্যাকেট।

Side banner