সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

মেসি-ডি মারিয়া-দিবালাদের স্ত্রী-বান্ধবীদের কথা

জীবন যাপন ডিসেম্বর ১৮, ২০২২, ১০:৫৮ এএম
মেসি-ডি মারিয়া-দিবালাদের স্ত্রী-বান্ধবীদের কথা

ফিফা বিশ্বকাপ ২০২২-এর শিরোপার লড়াইয়ে আর্জেন্টিনা আজ মাঠে নামবে ফ্রান্সের বিরুদ্ধে। এমবাপ্পে-জিরু-গ্রিজমানদের বাধা টপকালেই ৩৬ বছর পর তৃতীয় শিরোপা উঠবে মেসিদের হাতে। ফুটবল কিংবদন্তি ম্যারাডোনার পাশে নাম লেখা হবে মেসিরও।

মেসি-মার্তিনেজরা মাঠে খেলেন। তাদের সঙ্গে খেলেন আরও কয়েকজন, তারা ‘খেলেন’ টুইটার-ইনস্টাগ্রামে। কখনো উপস্থিত থাকেন গ্যালারি আলো করে। তারা আর্জেন্টিনার ফুটবলারদের স্ত্রী কিংবা বান্ধবী। তারা কেউ সামাজিক যোগাযোগমাধ্যমের বড় তারকা, কেউ মডেল, কেউ অভিনেত্রী, কেউবা সংগীতজ্ঞ। তারাই মেসিদের অনন্ত প্রেরণার উৎস।

আন্তোনেলা রোকুজ্জো


আন্তোনেলা রোকুজ্জো আর লিওনেল মেসির পরিচয় সেই সাত বছর বয়স থেকে। আর্জেন্টিনায় লেখাপড়া শেষ করে রোকুজ্জো একসময় বার্সেলোনা চলে যান। একসঙ্গে থাকা শুরু করেন দুজন। ৯ বছর প্রেমের পর ২০১৭ সালে তাদের জন্মশহর রোজারিওতে দুজনের সম্পর্ক আনুষ্ঠানিকতায় রূপ দেন। এই দুই ‘লাভবার্ডে’র তিন সন্তান থিয়াগো (১০), মাতেয়ো (৭) ও চিরো (৪)। রোকুজ্জোর রয়েছে দুই কোটি ইনস্টাগ্রাম ফলোয়ার। নানা ধরনের সামাজিক কাজের জন্য পরিচিত রোকুজ্জো তিন সন্তান নিয়ে কাতারে অবস্থান করছেন, বিশ্বকাপের শুরু থেকেই।

হোর্হেলিনা কারদোসো


আর্জেন্টাইন তারকা দি মারিয়ার স্ত্রী। কীভাবে প্রেম হয়েছিল তাদের? দি মারিয়া-হোর্হেলিনার হয়েছিল কিশোর প্রেম। ১৭ বছর বয়সে রোজারিও সেন্ট্রালের হয়ে অভিষেক হয় দি মারিয়ার। আর জর্জেলিনা ছিলেন এই ক্লাবের পাঁড় ভক্ত। এদের খেলা থাকলেই মাঠে চলে যেতেন। এ সময় দি মারিয়ার সঙ্গে তার দেখাসাক্ষাৎ হলেও তেমন আলাপ হয়নি। এক বছর বাদে দি মারিয়ার সুযোগ হয় পর্তুগালের বেনফিকার হয়ে খেলার। সুযোগ কাজে লাগিয়ে একদিন তিনি ইউরোপে পাড়ি জমান। তখন মাঠে রোজারিওর খেলা দেখতে গিয়ে একধরনের শূন্যতা অনুভব করেন হোর্হেলিনা। কিছু একটা নেই! সেই অনুভূতি থেকে একজন ফ্যান হিসেবে ই-মেইল করেন দি মারিয়াকে। এভাবে হয় তাদের যোগাযোগ, এরপর প্রেম। এখন মিয়া ও পিয়া নামে দুই কন্যা নিয়ে তাদের সংসার।

অগাস্তিনা গানদালফো


আর্জেন্টাইন স্ট্রাইকার লাওতারো মার্তিনেজের বান্ধবী। একটি পার্টিতে তাঁদের প্রথম দেখা। দুজনের একজন অভিন্ন বন্ধুর মাধ্যমে পরিচয়। এরপর একে অপরের সম্পর্কে জেনে তাঁরা একে অপরের প্রতি দুর্বল হয়ে পড়েন। শুরু হয় ডেট। ২০১৮ সালে প্রথমবারের মতো তাঁরা সম্পর্কের কথা প্রকাশ করেন। মার্তিনেজের চেয়ে অগাস্তিনাও কম জনপ্রিয় নন। ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ার এক মিলিয়নের বেশি। বেশ কিছু সুইমস্যুট ব্র্যান্ডের মডেল হয়েছেন তিনি। মূলত ফিটনেস নিয়ে কাজ করে আলোচিত হয়ে উঠেছেন ২৮ বছর বয়সী অগাস্তিনা।

মুরি লোপেজ বেনিতেজ


তিনি ‘আর্জেন্টিনার কসাই’ খ্যাত লিসান্দ্রো মার্তিনেজের বান্ধবী। মুরি লোপেজের ইনস্টাগ্রাম ফলোয়ারের সংখ্যা ৫০ হাজারের ওপরে। ম্যানইউ তারকার সঙ্গে তাঁর পরিচয় ১৪ বছর আগে। একজন মডেল হিসেবে নিজের ক্যারিয়ার গড়তে চান এই লাস্যময়ী। আর্জেন্টিনার জার্সি পরে মাঠের নিয়মিত মুখ মুরি লোপেজ উৎসাহ দিয়ে যাচ্ছেন পুরো দলকে।

টিনি স্টলসেল


বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার রদ্রিগো দি পলের বান্ধবী তিনি। আর্জেন্টিনার একজন নামী নৃত্যশিল্পী ও গায়িকা। বর্তমানে রদ্রিগোর সঙ্গে তার সম্পর্কে কিছুটা টানাপোড়েন যাচ্ছে। সৌদি আরবের সঙ্গে হারার জন্য ভক্তদের অনেকে তাকে দায়ী করে থাকেন। রদ্রিগোর সাবেক স্ত্রীর নাম কেমি হোমস। সেখানে তার দুটি সন্তান রয়েছে।

মারিয়া এমিলিয়া ফেরেরো


তরুণ মুখ হুলিয়ান আলভারেজের বান্ধবী মারিয়া এমিলিয়া ফেরেরো। স্প্যানিশ এই বিউটি কুইন একজন ফিল্ড হকি প্লেয়ার।

Side banner