রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

এনটিআরসিএ‍‍`র জরুরী নির্দেশনা

জীবন যাপন আগস্ট ৫, ২০২৩, ০২:২২ পিএম
এনটিআরসিএ‍‍`র জরুরী নির্দেশনা

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগের জন্য নির্বাচিত ৯৩০ প্রার্থী পুলিশ ভেরিফিকেশন (ভি-রোল) ফরম পূরণে ভুল করেছিলেন। তাদের ভি-রোল ফরম ফেরত পাঠিয়ে তা সংশোধন করে গত ২৭ জুলাইয়ের মধ্যে পাঠাতে বলা হয়েছিল। কিন্তু তাদের সবাই সঠিকভাবে ভি-রোল ফরম সংশোধন করে অনলাইনে জমা দিতে পারেননি।

আরও পড়ুন: জাল সনদে চাকরি নেওয়া শিক্ষকরা নিয়মিত বেতন-ভাতা পাচ্ছেন এখনো

এ পরিস্থিতিতে ফরম পূরণে ভুল করা ওই ৯৩০ প্রার্থীর ভি-রোল (পুলিশ ভেরিফিকেশন) ফরম অনলাইনে জমা দেওয়ার সময় বাড়িয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ১০ আগস্টের মধ্যে তাদের ভি-রোল ফরম সংশোধন করে জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে এনটিআরসিএ।

এনটিআরসিএর শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান শাখার পরিচালক কাজী কামরুল আহছানের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের মধ্যে যেসব প্রার্থীর ভি-রোল ফরম ভুলের কারণে সংশোধনের জন্য অনলাইনে ফেরত পাঠানো হয়েছিল। কিন্তু অনেক প্রার্থী সংশোধিত ভি-রোল ফরম এখনো দাখিল করেননি। যেসব প্রার্থী এখনো তাদের ভি-রোল ফরম সংশোধেন করে এনটিআরসিএতে পাঠাননি, তাদের আগামী ১০ আগস্ট রাত ১২টার মধ্যে সংশোধিত ভি-রোল ফরম অনলাইনে পাঠানোর জন্য বলা হলো।

১০ আগস্টের পরে ভি-রোল ফরম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে গ্রহণ করা হবে না উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ওই সময়ের মধ্যে কোনো প্রার্থী ভি-রোল ফরম সংশোধন করে অনলাইনে না পাঠালে তাদের নিয়োগ সুপারিশ করা সম্ভব হবে না। তাই যেসব প্রার্থী ভি-রোল ফরম সংশোধন করে এখনো পাঠাননি, তাদের আগামী ১০ আগস্টের মধ্যে সংশোধিত ভি-রোল ফরম এনটিআরসিএতে অনলাইনে পাঠানোর জন্য পুনরায় বলা হলো।

জানা গেছে, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে শিক্ষক পদে নিয়োগের জন্য প্রার্থীদের ভি-রোল ফরম অনলাইনে জমা নিয়েছে এনটিআরসিএ। কিন্তু ৯৩০ জন নির্বাচিত প্রার্থী ফরম পূরণে ভুল করেছিলেন। ভুল করা প্রার্থীদের ভি-রোল ফরম ফেরত পাঠানো হয়েছিল। ৩২ হাজারের বেশি প্রার্থী শিক্ষক হিসেবে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হলেও মোট ২৮ হাজার প্রার্থী ভি-রোল ফরম পূরণ করে অনলাইনে জমা দিয়েছেন।

Side banner