রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

মেকআপের সময় যে পাঁচটি ভুল করে মেয়েরা

জীবন যাপন ডিসেম্বর ২৩, ২০২১, ১২:২৮ পিএম
মেকআপের সময় যে পাঁচটি ভুল করে মেয়েরা

মেকআপের সময় মেয়েরা নিজেদের অযান্তেই কিছু ভুল করে থাকে। যে তাদের ত্বককে আরও খারাপ করে তোলে। তার মধ্য থেকে পাঁচটি জেনে নিন-

ময়েশ্চারাইজার না লাগানো
মেকআপের সবচেয়ে বড় শত্রু শুষ্ক ত্বক। ময়েশ্চারাইজার ছাড়াই ত্বকে মেকআপ বসানো বেশ ঝামেলার। কারণ এতে মেকআপ ঠিকমতো বসে না। তাই মুখটা ঠিকমতো পরিষ্কার করে ময়েশ্চারাইজার ব্যবহার করে তারপর প্রসাধন লাগান।

অতিরিক্ত কনসিলার
মেকআপের আরেকটি বড় ভুল পুরো গালে কনসিলার লাগিয়ে ফেলা। পুরো মুখে না লাগিয়ে যেসব জায়গায় দাগ, সূক্ষ্মরেখা বা ডার্ক সার্কেল আছে, শুধু সেখানেই এটি ব্যবহার করুন। হালকা ধরনের কনসিলার ব্যবহার করুন যা আপনার মধ্যে সতেজ ভাবটা ধরে রাখবে।

ভুল ব্লাশ
ত্বকে লালচে-গোলাপি, কিংবা একটু চকচকে ভাব আনতে ব্লাশ ব্যবহার করা হয়। তবে তা মুখের আকৃতির ওপর নির্ভর করে, তাই আকৃতি অনুযায়ী  ব্লাশ বেছে নিন।

ফাউন্ডেশন ম্যাচ না করা
চেহারা ফুটিয়ে তোলার প্রথম শর্তই হল সঠিক ফাউন্ডেশন। শুধু মুখে নয়, গলায়ও ফাউন্ডেশন লাগান। তাই বলে আবার একগাদা নয়, যতটা না হলেই নয়, ততটাই দিন। ফাউন্ডেশন কেনার আগে দেখে নেবেন ওটা ত্বকের সঙ্গে মানানসই কিনা।

গাঢ় ভ্রু
মেকআপ যেমনই হোক না কেন, ভ্রু ঠিকমতো আঁকা না হলে জমে না। পেন্সিল দিয়ে ভ্রু আঁকার সময় খেয়াল রাখতে হবে যেন বেশি গাঢ় না হয়ে যায়৷ চুলের রঙের থেকে এক শেড হাল্কা রঙ ভ্রু আঁকার জন্য ব্যবহার করুন।

Side banner