বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

ঢাকার যেসব স্থানে কম দামে শীতের পোশাক পাবেন

জীবন যাপন নভেম্বর ২৪, ২০২২, ০৩:৪৯ পিএম
ঢাকার যেসব স্থানে কম দামে শীতের পোশাক পাবেন
শীতের পোশাক

রাজধানীর আগারগাঁও বিএনপি বাজারের কলোনি মার্কেটে শিশুদের পোশাক কিনছিলেন রোজিনা সিদ্দিকী তমা। তিনি বলেন, শীত পুরোদমে না পড়লেও সন্ধ্যার পর বেশ একটা হিম হিম বাতাস হয়। এ সময় শিশুর জন্য ফুলহাতা গেঞ্জি ও ফুলপ্যান্ট প্রয়োজন হয়।’ শিশুর জন্য এমন টুকিটাকি পোশাক, মোজা ও টুপি কিনছিলেন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আনিকা রায়হানা। তিনি বলেন, শিশুর ঘরে ও বাইরে পরার জন্য পোশাক ও অনুষঙ্গ কিনছি। এগুলো অনেক বেশি পরিমাণে প্রয়োজন হয়। ফলে ফুটপাত কিংবা কমে পাওয়া যায় এমন মার্কেটই ভরসা।’

রাজধানীতে শীত এখনও ভালোভাবে জেঁকে বসেনি। তবে এরই মধ্যে শুরু হয়ে গেছে শীতের পোশাকের বিকিকিনি। গাউসিয়া মার্কেটের উল্টোদিকে শীতের পোশাকের ভ্রাম্যমাণ দোকান আব্দুল মালেকের। তিনি জানালেন শীতকে সামনে রেখে জিন্সের প্যান্ট ও ফুলহাতা সোয়েটারের বিক্রি বেড়েছে। ২৫০ টাকা থেকে শুরু করে ৮০০ টাকা পর্যন্ত পড়ছে এগুলোর দাম।

শীতের চাদর, সোয়েটার, ফুলহাতা গেঞ্জি, প্যান্ট, জ্যাকেট, শিশুদের শীতের পোশাক, কম্বল, টুপি, মোজাসহ বিভিন্ন পোশাক ও অনুষঙ্গ কমে কিনতে চাইলে ঢুঁ মারতে পারেন বঙ্গবাজার মার্কেটে। এখানে খুচরার পাশাপাশি পাইকারিতেও বিক্রি হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিক্রেতারা শীতের পোশাক ও কম্বল কিনে নিয়ে যান বিক্রির উদ্দেশ্যে।

গুলিস্তান ট্রেড সেন্টার বা পোড়া মার্কেটেও সুলভে পেয়ে যাবেন শীতের পোশাক। পাশাপাশি দেশি বিদেশি কম্বলের দেখাও মিলবে এখানে।

নিউমার্কেট এলাকার দোকান ও ফুটপাত এরই মধ্যে জমে উঠেছে শীতের পোশাকে। দামাদামি করে বেশ কমেই কিনতে পারবেন শীতের বিভিন্ন অনুষঙ্গ।

গাউসিয়া মার্কেট থেকে শুরু করে হকার্স মার্কেট, নুরজাহান মার্কেট ও প্রিয়াঙ্গন মার্কেট পর্যন্ত ফুটপাতে দেদার বিক্রি হচ্ছে হালকা শীতের পোশাক। এখনও ভারি পোশাক না আসলেও খুব শীঘ্রই চলে আসবে বলে জানালেন বিক্রেতা মহিউদ্দিন শিকদার। তিনি বিক্রি করছিলেন শিশুদের শীতের পোশাক।

নুরজাহান মার্কেটে শিশুদের পোশাকের দোকানে ভিড় করছেন অভিভাবকরা। ফুলহাতা গেঞ্জি সেট বিক্রি হচ্ছে বেশি। দামেও বেশ সুলভ।

আগারগাঁও বিএনপি বাজারের কলোনি মার্কেট থেকে সংসদ কোয়ার্টার পর্যন্ত বড়দের জ্যাকেট ও ছোটদের ফুলহাতা গেঞ্জি ও প্যান্ট বিক্রি হচ্ছে। মাত্র ৩০ টাকা থেকে শুরু দাম।

সদরঘাটের ইস্টবেঙ্গল ইনস্টিটিউশন সুপার মার্কেট ও গ্রেট ওয়াল শপিং সেন্টারেও সুলভে কেনা সম্ভব হবে শীতের পোশাক ও অনুষঙ্গ।

মৌচাক, বায়তুল মোকাররম মতিঝিল, পল্টন এলাকার ফুটপাত কিংবা মার্কেট থেকেও নিত্য প্রয়োজনীয় শীতের পোশাক কিনে নিতে পারেন। শীত আসার আগে গেলে বেশ একটু কমেই মিলে যাবে কাঙ্ক্ষিত পোশাকটি।

মিরপুরবাসীরা কম দামে শীতের পোশাক কিনতে চাইলে মুক্তিযোদ্ধা মার্কেট, মিরপুর ১০ নাম্বারের শাহ আলী মার্কেট এবং পল্লবীর পূরবি সুপার মার্কেটে ঢুঁ মারতে পারেন। পাশাপাশি এসব এলাকার ফুটপাতেও মিলবে শীতের পোশাক ও অনুষঙ্গ।

আরও পড়ুন

Side banner